Skip to main content

প্রধান পাতা পরিভ্রমণ বাছাইতালিকাহালনাগাদ২৯৩টি ভাষায়আরএসএস ফিডই-মেইলে নির্বাচিত ছবিপশ্চিমবঙ্গ উইকিমিডিয়া সম্প্রদায়উইকিপ্রজাতিউইকিমিডিয়া কমন্সমেটা-উইকিউইকিউপাত্তমিডিয়াউইকি

প্রবেশদ্বারসহায়িকাটিউটোরিয়ালআলোচনাসভাসাম্প্রতিক পরিবর্তনযোগাযোগপরিসংখ্যানদাবিত্যাগউইকিপিডিয়াইন্টারনেটভিত্তিকআপনিও অবদান রাখতে পারেন২৯৩টি ভাষায়বাংলাআবুল হাশিমনরওয়েজীয়বোভেত দ্বীপেরইন্টারনেটডোমেইন সাফিক্সডোমেইন নাম রেজিস্ট্রিনোরিড.এনওনরওয়েজীয় ডাক ও টেলিযোগাযোগ কর্তৃপক্ষের.এসজেবাকি অংশ পড়ুন...জীববিজ্ঞানজীবাণুউদ্ভিদঅমেরুদণ্ডীমাছউভচরসরীসৃপপাখিস্তন্যপায়ীধর্মীয় দর্শনআস্তিক্যবাদনাস্তিক্যবাদইসলামহিন্দুধর্মবৌদ্ধধর্মখ্রিস্টধর্মধর্মগ্রন্থবর্ষপঞ্জিইতিহাসসভ্যতাপ্রাচীন সভ্যতাপ্রত্নতত্ত্বযুদ্ধসমসাময়িক ঘটনাপশ্চিমবঙ্গসরকারইতিহাসজেলাব্যক্তিত্বভূগোলশিক্ষা প্রতিষ্ঠানসংস্কৃতিকলকাতাত্রিপুরাআসামস্বাগতমটিউটোরিয়ালবৃত্তান্তসহায়িকাঅনুসন্ধানআলোচনা সভাঅতিসাধারণ ভুলগুলোনতুন নিবন্ধ সৃষ্টিনিরপেক্ষ দৃষ্টিভঙ্গি টিউটোরিয়ালনীতিমালা ও নির্দেশাবলীনিরপেক্ষ দৃষ্টিভঙ্গিযাচাইযোগ্যতাকোন মৌলিক গবেষণা নয়কপিরাইটসম্পাদনা নীতিউইকিপিডিয়া কী নয়বাংলা বানানের নিয়মবাংলা প্রয়োগবিধিবিদেশী শব্দের বাংলা প্রতিবর্ণীকরণউইকিশিষ্টাচারভদ্রতালেখকদের যোগাযোগের নিয়মকানুনসংঘাত নিরসনকোন ব্যক্তিগত আক্রমণ নয়ধ্বংসপ্রবণতা










(function()var node=document.getElementById("mw-dismissablenotice-anonplace");if(node)node.outerHTML="u003Cdiv class="mw-dismissable-notice"u003Eu003Cdiv class="mw-dismissable-notice-close"u003E[u003Ca tabindex="0" role="button"u003Eবন্ধ করুনu003C/au003E]u003C/divu003Eu003Cdiv class="mw-dismissable-notice-body"u003Eu003Cdiv id="localNotice" lang="bn" dir="ltr"u003Eu003Cdiv style="border-top:3px solid #36c; line-height: 1.4; text-align: center; font-size: 1.1em; box-shadow: 0 0 0.3rem #999; border-radius: 0.2rem; padding: 1.2rem; margin-bottom: 1.6rem;"u003Enu003Cdiv class="floatleft"u003Eu003Ca href="/wiki/%E0%A6%89%E0%A6%87%E0%A6%95%E0%A6%BF%E0%A6%AA%E0%A6%BF%E0%A6%A1%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BC%E0%A6%BE:%E0%A6%89%E0%A6%87%E0%A6%95%E0%A6%BF%E0%A6%97%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%AA_%E0%A6%8F%E0%A6%A1%E0%A6%BF%E0%A6%9F%E0%A6%BE%E0%A6%A5%E0%A6%A8_%E0%A7%A8%E0%A7%A6%E0%A7%A7%E0%A7%AF" title="উইকিপিডিয়া:উইকিগ্যাপ এডিটাথন ২০১৯"u003Eu003Cimg alt="Women in Red logo.svg" src="//upload.wikimedia.org/wikipedia/commons/thumb/c/c7/Women_in_Red_logo.svg/50px-Women_in_Red_logo.svg.png" decoding="async" width="50" height="46" srcset="//upload.wikimedia.org/wikipedia/commons/thumb/c/c7/Women_in_Red_logo.svg/75px-Women_in_Red_logo.svg.png 1.5x, //upload.wikimedia.org/wikipedia/commons/thumb/c/c7/Women_in_Red_logo.svg/100px-Women_in_Red_logo.svg.png 2x" data-file-width="630" data-file-height="580" /u003Eu003C/au003Eu003C/divu003Enu003Cpu003Eবাংলা উইকিপিডিয়ায় নারী বিষয়ক নিবন্ধ তৈরি করতে u003Cbu003Eu003Ca href="/wiki/%E0%A6%89%E0%A6%87%E0%A6%95%E0%A6%BF%E0%A6%AA%E0%A6%BF%E0%A6%A1%E0%A6%BF%E0%A6%AF%E0%A6%BC%E0%A6%BE:%E0%A6%89%E0%A6%87%E0%A6%95%E0%A6%BF%E0%A6%97%E0%A7%8D%E0%A6%AF%E0%A6%BE%E0%A6%AA_%E0%A6%8F%E0%A6%A1%E0%A6%BF%E0%A6%9F%E0%A6%BE%E0%A6%A5%E0%A6%A8_%E0%A7%A8%E0%A7%A6%E0%A7%A7%E0%A7%AF" title="উইকিপিডিয়া:উইকিগ্যাপ এডিটাথন ২০১৯"u003Eউইকিপিডিয়া:উইকিগ্যাপ এডিটাথন ২০১৯u003C/au003Eu003C/bu003E অনলাইন এডিটাথনে যোগ দিন। সেরা দশ অবদানকারীকে উইকিমিডিয়া বাংলাদেশ ও সুইডিশ দূতাবাসের পক্ষ থেকে সার্টিফিকেট প্রদান করা হবে।nu003Cbr style="clear:both;" /u003Enu003C/pu003Enu003C/divu003Eu003C/divu003Eu003C/divu003Eu003C/divu003E";());




প্রধান পাতা




উইকিপিডিয়া, মুক্ত বিশ্বকোষ থেকে






পরিভ্রমণে ঝাঁপ দিন
অনুসন্ধানে ঝাঁপ দিন






























































অ্যা



















































































ড়

ঢ়

য়



০-৯

সব





নির্বাচিত নিবন্ধ

নির্বাচিত নিবন্ধ



সত্যজিৎ রায়ের প্রতিকৃতি

সত্যজিৎ রায় একজন ভারতীয় চলচ্চিত্র নির্মাতা ও বিংশ শতাব্দীর অন্যতম শ্রেষ্ঠ চলচ্চিত্র পরিচালক। কলকাতা শহরে সাহিত্য ও শিল্পের জগতে খ্যাতনামা এক বাঙালি পরিবারে তাঁর জন্ম হয়। তিনি কলকাতার প্রেসিডেন্সি কলেজ ও শান্তিনিকেতনে রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিষ্ঠিত বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেন। সত্যজিতের কর্মজীবন একজন বাণিজ্যিক চিত্রকর হিসেবে শুরু হলেও প্রথমে কলকাতায় ফরাসী চলচ্চিত্র নির্মাতা জঁ রনোয়ারের সাথে সাক্ষাৎ ও পরে লন্ডন শহরে সফররত অবস্থায় ইতালীয় নব্য বাস্তবতাবাদী ছবি লাদ্রি দি বিচিক্লেত্তে দেখার পর তিনি চলচ্চিত্র নির্মাণে উদ্বুদ্ধ হন। চলচ্চিত্র নির্মাতা হিসেবে সত্যজিৎ ছিলেন বহুমুখী এবং তাঁর কাজের পরিমাণ বিপুল। তিনি ৩৭টি পূর্ণদৈর্ঘ্য কাহিনীচিত্র, প্রামাণ্যচিত্র ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেন। তাঁর নির্মিত প্রথম চলচ্চিত্র পথের পাঁচালী ১১টি আন্তর্জাতিক পুরস্কার লাভ করে, যাদের মধ্যে অন্যতম ছিল কান চলচ্চিত্র উৎসবে পাওয়া “শ্রেষ্ঠ মানব দলিল” পুরস্কারটি। (বাকি অংশ পড়ুন...)




আপনি জানেন কি?

আপনি জানেন কি...




আবুল হাশিম



  • ...ভারত বিভাগের সময় বাঙালি রাজনীতিবিদ আবুল হাশিম পূর্ব বঙ্গ ও পশ্চিমবঙ্গ নিয়ে স্বাধীন সার্বভৌম বাংলা রাষ্ট্রগঠনের প্রস্তাব দেন?

  • ...ইয়ং বেঙ্গল নেতা রামগোপাল ঘোষকে হিন্দু ধর্মের বিরোধীতা করায় একঘরে করার ভয় দেখানো হয়?

  • ...১৯৫৩ সালে কারাগারে বসে মুনীর চৌধুরী তার অন্যতম শ্রেষ্ঠ নাটক কবর রচনা করেন এবং এই নাটকের প্রথম মঞ্চায়নে জেলখানার কয়েদীরাই অভিনয় করেন?

  • ...১৯২৫ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে গণিত বিভাগে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকারী ফজিলতুন্নেসা বিশ্ববিদ্যালয়টির প্রথম মুসলিম ছাত্রী?

  • ...এশিয়ার প্রথম নোবেল পুরষ্কার বিজয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতিভা বিকাশে তার বড় ভাই জ্যোতিরিন্দ্রনাথ ঠাকুরের ব্যাপক ভুমিকা ছিল?

    নতুন নিবন্ধ তৈরি করুন • মনোনয়ন দিন








ভালো নিবন্ধ

ভালো নিবন্ধ



.bv logo.svg

.বিভি (.bv) হল জনবসতিশূন্য নরওয়েজীয় নির্ভরশীল এলাকা বোভেত দ্বীপের ইন্টারনেট প্রদত্ত রাষ্ট্রীয় সংকেত ও ডোমেইন সাফিক্স। ডোমেইন নাম রেজিস্ট্রি ও পৃষ্ঠপোষক হল নোরিড, কিন্তু .mw-parser-output .monospacedfont-family:monospace,monospace.বিভি নিবন্ধনের জন্য উন্মুক্ত নয়। ১৯৯৭ সালের ২১শে আগস্ট .বিভি ডোমেইন নাম উন্মুক্ত করা হয় এবং তখন থেকেই এটি .এনও নোরিড নিবন্ধনের অধীনে। নরওয়ের নীতিমালা অনুসারে যেসব প্রতিষ্ঠান বোভেত দ্বীপের সাথে সম্পর্কিত তাদের জন্য .এনও ডোমেইন নামই যথেষ্ট সেজন্যই .বিভি ডোমেইন নামটি উন্মুক্ত নয়। নরওয়ের রাষ্ট্রীয় নীতিমালার অধীনে থাকলেও এই ডোমেইন নামটি বাণিজ্যিকভাবেও অবমুক্ত করা হচ্ছে না। পরবর্তীতে এটি উন্মুক্ত করে দেওয়া হলে এটি নরওয়েজীয় ডাক ও টেলিযোগাযোগ কর্তৃপক্ষের অধীন .এনও-এর সঙ্গে একই নীতিমালায় পরিচালিত হবে। ১৯২৭ সালে এটি নরওয়ে দাবি করেছিল। ডোমেইন নামটি ১৯৯৭ সালের ২১শে আগস্ট .এসজে ডোমেইনের সাথে একই সাথে অবমুক্ত করা হয়। .এসজে স্বালবার্ড ও জান মেয়েন-এর ডোমেইন নাম। (বাকি অংশ পড়ুন...)






নির্বাচিত ছবি

আজকের নির্বাচিত ছবি




টেমপ্লেট:আজকের নির্বাচিত ছবি/২০১৯-০৫-১৩






বিষয় অনুযায়ী বাংলা উইকিপিডিয়া










ভৌত বিজ্ঞান ও গণিত

ফলিত বিজ্ঞান · পদার্থ · রসায়ন · জ্যোতির্বিদ্যা · বিজ্ঞানী · জ্যামিতি · বীজগণিত · গণিতবিদ



প্রকৌশল ও প্রযুক্তি

পরিবহন · যন্ত্র · প্রকৌশল · টেলিযোগাযোগ · কম্পিউটার ও ইলেকট্রনিক্স · ন্যানোপ্রযুক্তি · কৃষি · মহাকাশ · সামরিক প্রযুক্তি



স্বাস্থ্য ও চিকিৎসা

মানবদেহ · রোগব্যাধি · মনোবিজ্ঞান · পুষ্টি · জিনতত্ত্ব · চিকিৎসা · জরুরী চিকিৎসা


জীবন

জীববিজ্ঞান · জীবাণু · উদ্ভিদ · অমেরুদণ্ডী · মাছ · উভচর · সরীসৃপ · পাখি · স্তন্যপায়ী





পৃথিবী ও ভূগোল

ভূতত্ত্ব · রাষ্ট্রসমূহ · মানচিত্র · শহর · সাগর ও মহাসাগর · পাহাড়-পর্বত · নদ-নদী · দ্বীপ · আবহাওয়া ও জলবায়ু · অভিযান



সমাজ ও সামাজিক বিজ্ঞান

সমাজ · সংস্কৃতি · সমাজবিজ্ঞান · নৃবিজ্ঞান · রাষ্ট্রবিজ্ঞান · সরকার · আইন · রাজনীতি · বিচার · শিক্ষা · সামরিক বাহিনী



ব্যবসা ও অর্থনীতি

অর্থনীতি · শিল্প · ব্যবসা · ব্যাংক



ধর্ম ও দর্শন

ধর্মীয় দর্শন · আস্তিক্যবাদ · নাস্তিক্যবাদ · ইসলাম · হিন্দুধর্ম · বৌদ্ধধর্ম · খ্রিস্টধর্ম · ধর্মগ্রন্থ





ভাষা ও সাহিত্য

ভাষাবিজ্ঞান · ভাষা পরিবার · প্রাচীন ভাষা · বিলুপ্ত ভাষা · ব্যাকরণ · লিখন · কবিতা · উপন্যাস · কল্পসাহিত্য · বাংলা সাহিত্য


শিল্পকলা

স্থাপত্য · ভাস্কর্য · সঙ্গীত · নৃত্য · চিত্রশিল্প · আলোকচিত্র · চলচ্চিত্র · স্থাপত্য



ক্রীড়া ও বিনোদন

ক্রীড়া প্রতিযোগিতা · ক্রিকেট · ফুটবল · বিনোদন · বাংলাদেশের গ্রামীণ খেলাধুলা


ইতিহাস

বর্ষপঞ্জি · ইতিহাস · সভ্যতা · প্রাচীন সভ্যতা · প্রত্নতত্ত্ব · যুদ্ধ · সমসাময়িক ঘটনা





নারী ও নারীবাদ

পেশা অনুযায়ী নারী · নারী সহিংসতা · বিজ্ঞানী · দার্শনিক · নারীস্বাস্থ্য · নোবেলজয়ী


জীবনী

সাহিত্যিক · বিজ্ঞানী · গণিতবিদ · শিল্পী · অভিনয়শিল্পী · রাজনীতিবিদ · খেলোয়াড়


বাংলাদেশ

সরকার · ইতিহাস · প্রশাসনিক অঞ্চল · সামরিক বাহিনী · বাংলাদেশি · ভূগোল · শিক্ষা · সংস্কৃতি · ঢাকা · চট্টগ্রাম


ভারত

পশ্চিমবঙ্গ (সরকার · ইতিহাস · জেলা · ব্যক্তিত্ব · ভূগোল · শিক্ষা প্রতিষ্ঠান · সংস্কৃতি · কলকাতা) · ত্রিপুরা · আসাম








সম্পর্কিত সংস্থা

সম্পর্কিত সংস্থা


উইকিমিডিয়া ফাউন্ডেশন


উইকিমিডিয়া ফাউন্ডেশন

মার্কিন যুক্তরাষ্ট্র ভিত্তিক একটি আন্তর্জাতিক অলাভজনক সংস্থা। এটি বৈশ্বিকভাবে উইকিমিডিয়া সংগঠন ও সম্প্রদায়কে সহায়তার পাশাপাশি উইকিপিডিয়াসহ অন্যান্য সহপ্রকল্পগুলোর প্রযুক্তিগত বিষয়াদি দেখাশোনা করে থাকে।


উইকিমিডিয়া বাংলাদেশ


উইকিমিডিয়া বাংলাদেশ

উইকিমিডিয়া ফাউন্ডেশন অনুমোদিত স্থানীয় অলাভজনক সংস্থা। এটি বাংলাদেশে বাংলা উইকিপিডিয়া বা এর সহপ্রকল্পসমূহ এবং উইকিমিডিয়া ফাউন্ডেশনের বিভিন্ন শিক্ষামূলক প্রকল্পের প্রচার ও প্রসারের কাজ করে। মূলত এটি উইকি প্রকল্পের বাংলাদেশী স্বেচ্ছাসেবকদের একটি সংগঠন।




পশ্চিমবঙ্গ উইকিমিডিয়া সম্প্রদায়

উইকিমিডিয়া ফাউন্ডেশন অনুমোদিত একটি ব্যবহারকারী দল। এটি ভারতের পশ্চিমবঙ্গে বাংলা উইকিপিডিয়া বা এর সহপ্রকল্পসমূহ এবং উইকিমিডিয়া ফাউন্ডেশনের বিভিন্ন শিক্ষামূলক প্রকল্পের প্রচার ও প্রসারের কাজ করে। মূলত এটি উইকি প্রকল্পের পশ্চিমবঙ্গের স্বেচ্ছাসেবকদের একটি সম্প্রদায়।





অবদানকারীর জন্য পাঠ্য

অবদানকারীর জন্য পাঠ্য


প্রশ্ন ও সাহায্য

স্বাগতম · টিউটোরিয়াল · বৃত্তান্ত · সহায়িকা · অনুসন্ধান · আলোচনা সভা · অতিসাধারণ ভুলগুলো · নতুন নিবন্ধ সৃষ্টি · নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি টিউটোরিয়াল


নীতিমালা ও নির্দেশাবলী


নীতিমালা ও নির্দেশাবলী · নিরপেক্ষ দৃষ্টিভঙ্গি · যাচাইযোগ্যতা · কোন মৌলিক গবেষণা নয় · কপিরাইট · সম্পাদনা নীতি · উইকিপিডিয়া কী নয় · বাংলা বানানের নিয়ম · বাংলা প্রয়োগবিধি · বিদেশী শব্দের বাংলা প্রতিবর্ণীকরণ


অবদানকারীর আচরণ


উইকিশিষ্টাচার · ভদ্রতা · লেখকদের যোগাযোগের নিয়মকানুন · সংঘাত নিরসন · কোন ব্যক্তিগত আক্রমণ নয় · ধ্বংসপ্রবণতা


  • এবং আরও রয়েছে খেলাঘর, যা আপনার সকল প্রকার পরীক্ষা-নিরীক্ষার জন্য উন্মুক্ত।


উইকিপিডিয়ার সহপ্রকল্প


উইকিপিডিয়া ছাড়াও অলাভজনক প্রতিষ্ঠান উইকিমিডিয়া ফাউন্ডেশন আরও বেশ কিছু বহুভাষিক ও উন্মুক্ত প্রকল্প নিয়ে কাজ করছে।












উইকিসংকলন

উইকিসংকলন
উন্মুক্ত পাঠাগার

উইকিউক্তি

উইকিউক্তি
উক্তি-উদ্ধৃতির সংকলন

উইকিপ্রজাতি

উইকিপ্রজাতি
জীবপ্রজাতি নির্দেশিকা








উইকিঅভিধান

উইকিঅভিধান
অভিধান ও সমার্থশব্দকোষ

উইকিসংবাদ

উইকিসংবাদ
উন্মুক্ত সংবাদ উৎস

উইকিমিডিয়া কমন্স

উইকিমিডিয়া কমন্স
মুক্ত মিডিয়া ভাণ্ডার








উইকিবই

উইকিবই
উন্মুক্ত পাঠ্যপুস্তক ও ম্যানুয়াল

উইকিবিশ্ববিদ্যালয়

উইকিবিশ্ববিদ্যালয়
উন্মুক্ত শিক্ষা মাধ্যম

মেটা-উইকি

মেটা-উইকি
সকল প্রকল্পের সমন্বয়কারক ও সহায়িকা








উইকিউপাত্ত

উইকিউপাত্ত
উন্মুক্ত জ্ঞানভান্ডার

উইকিভ্রমণ

উইকিভ্রমণ
উন্মুক্ত ভ্রমণ নির্দেশিকা

মিডিয়াউইকি

মিডিয়াউইকি
উইকি সফটওয়্যারের উন্নয়ন

অন্যান্য ভাষায় উইকিপিডিয়া

এই উইকিপিডিয়াটি বাংলায় লিখিত তবে উইকিপিডিয়ার আরও অনেক ভাষা সংস্করণ রয়েছে; কিছু তালিকা নিচে উল্লেখ করা হল।
  • ১০ লক্ষেরও বেশি নিবন্ধসমৃদ্ধ: Deutsch · English · Español · Français · Italiano · Nederlands · 日本語 · Polski · Русский · Svenska · Tiếng Việt
  • ২ লক্ষ ৫০ হাজারের বেশি নিবন্ধসমৃদ্ধ: العربية · Bahasa Indonesia · Bahasa Melayu · Català · Čeština · Euskara · فارسی · 한국어 ·Magyar · Norsk · Português · Română · Srpski · Srpskohrvatski · Suomi · Türkçe · Українська · 中文
  • ভারতীয় উপমহাদেশের অন্যান্য ভাষায়: संस्कृत · पालि · ಕನ್ನಡ · தமிழ் · ગુજરાતી · मराठी · कॉशुर/کٲشُر · सिन्धी/سنڌي · മലയാളം · తెలుగు · हिन्दी · বিষ্ণুপ্রিয়া মণিপুরী · ଓଡ଼ିଆ · অসমীয়া · नेपाली · भोजपुरी · ਪੰਜਾਬੀ · اردو

সম্পূর্ণ তালিকা · বহু ভাষার তালিকা




'https://bn.wikipedia.org/w/index.php?title=প্রধান_পাতা&oldid=2863481' থেকে আনীত










পরিভ্রমণ বাছাইতালিকা


























(window.RLQ=window.RLQ||[]).push(function()mw.config.set("wgPageParseReport":"limitreport":"cputime":"0.240","walltime":"0.327","ppvisitednodes":"value":638,"limit":1000000,"ppgeneratednodes":"value":0,"limit":1500000,"postexpandincludesize":"value":78233,"limit":2097152,"templateargumentsize":"value":1095,"limit":2097152,"expansiondepth":"value":18,"limit":40,"expensivefunctioncount":"value":1,"limit":500,"unstrip-depth":"value":0,"limit":20,"unstrip-size":"value":825,"limit":5000000,"entityaccesscount":"value":0,"limit":400,"timingprofile":["100.00% 122.529 1 -total"," 31.57% 38.686 1 টেমপ্লেট:প্রধান_পাতা_ব্যানার"," 25.11% 30.761 1 টেমপ্লেট:বাংলা_তারিখ"," 20.47% 25.080 1 টেমপ্লেট:প্রধান_পাতা_ভালো_নিবন্ধ"," 18.50% 22.664 1 টেমপ্লেট:Random_GA"," 17.45% 21.387 1 টেমপ্লেট:BENGALIYEAR"," 14.07% 17.241 1 টেমপ্লেট:প্রধান_পাতা_নির্বাচিত_নিবন্ধ"," 12.30% 15.068 1 টেমপ্লেট:Random_FA"," 12.15% 14.890 6 টেমপ্লেট:Mod"," 12.13% 14.857 3 টেমপ্লেট:Rand"],"scribunto":"limitreport-timeusage":"value":"0.011","limit":"10.000","limitreport-memusage":"value":788588,"limit":52428800,"cachereport":"origin":"mw1257","timestamp":"20190513093259","ttl":3600,"transientcontent":true););"@context":"https://schema.org","@type":"Article","name":"u09aau09cdu09b0u09a7u09beu09a8 u09aau09beu09a4u09be","url":"https://bn.wikipedia.org/wiki/%E0%A6%AA%E0%A7%8D%E0%A6%B0%E0%A6%A7%E0%A6%BE%E0%A6%A8_%E0%A6%AA%E0%A6%BE%E0%A6%A4%E0%A6%BE","sameAs":"http://www.wikidata.org/entity/Q5296","mainEntity":"http://www.wikidata.org/entity/Q5296","author":"@type":"Organization","name":"Contributors to Wikimedia projects","publisher":"@type":"Organization","name":"Wikimedia Foundation, Inc.","logo":"@type":"ImageObject","url":"https://www.wikimedia.org/static/images/wmf-hor-googpub.png","datePublished":"2004-01-27T16:45:54Z","dateModified":"2018-01-14T18:09:51Z","headline":"u0989u0987u0995u09bfu09aau09bfu09a1u09bfu09afu09bcu09beu09b0 u09aau09cdu09b0u09a7u09beu09a8 u09aau09beu09a4u09be"(window.RLQ=window.RLQ||[]).push(function()mw.config.set("wgBackendResponseTime":141,"wgHostname":"mw1321"););

Popular posts from this blog

Wikipedia:Contact us Navigation menu Navigation menuLeave a Reply Cancel reply Post navigationRecent PostsRecent CommentsArchivesCategoriesMeta

Farafra Inhaltsverzeichnis Geschichte | Badr-Museum Farafra | Nationalpark Weiße Wüste (as-Sahra al-baida) | Literatur | Weblinks | Navigationsmenü27° 3′ N, 27° 58′ OCommons: Farafra

Tórshavn Kliima | Partnerstääden | Luke uk diar | Nawigatsjuun62° 1′ N, 6° 46′ W62° 1′ 0″ N, 6° 46′ 0″ WWMOTórshavn